banner
বাড়ি/খবর/ বিস্তারিত

প্যাকেজিং মেশিনের দৈনিক পরিস্কার

May 11, 2022

একটি যান্ত্রিক পণ্য দীর্ঘ সময়ের জন্য ব্যবহার করা যেতে পারে কিনা তা কেবল পণ্যের গুণমানের উপরই নির্ভর করে না, তবে দৈনন্দিন উত্পাদন এবং প্রয়োগে রক্ষণাবেক্ষণের উপরও নির্ভর করে। ব্যাগ প্যাকেজিং মেশিন ব্যবহারের সময়, আমাদের ধ্রুবক রক্ষণাবেক্ষণ প্রয়োজন যাতে এটি সর্বদা একটি ভাল অবস্থায় কাজ করতে পারে। সুতরাং, ব্যাগ প্যাকেজিং মেশিনের রক্ষণাবেক্ষণ সম্পর্কে আমাদের কী করতে হবে?


1. প্রতিটি স্টার্টআপের আগে, মেশিনের পাওয়ার সাপ্লাই, সুইচ, বৈদ্যুতিক সিস্টেম এবং অপারেটিং সিস্টেমটি স্বাভাবিকভাবে কাজ করতে পারে তা নিশ্চিত করতে ব্যাগ-ফিডিং এবং প্যাকেজিং মেশিনটি অবশ্যই পরীক্ষা করা উচিত এবং সমস্ত অংশ অক্ষত আছে এবং আলগা নয়৷


2. ব্যবহারের প্রক্রিয়ার মধ্যে, প্রথমত, ব্যবহারের জন্য নির্দেশাবলীর সাথে কঠোরভাবে কাজ করুন, সঠিকভাবে তেল যোগ করুন এবং বিপরীতে তেল ছিটানো এবং মেশিনের স্বাভাবিক ক্রিয়াকলাপকে প্রভাবিত করার জন্য কঠোরভাবে নিষেধ করুন।


3. সর্বদা হট-প্রেসিং ফ্রেমের সিলিং বার্নিশে বিভিন্ন জিনিস আছে কিনা এবং সিল করার গুণমান নিশ্চিত করার জন্য এটি সমতল কিনা তা পরীক্ষা করুন; বিদ্যুতের নিরাপদ ব্যবহার এবং অপারেটরদের ব্যক্তিগত নিরাপত্তা নিশ্চিত করতে যন্ত্রপাতি এবং সরঞ্জামগুলি মসৃণভাবে গ্রাউন্ড করা হয়েছে কিনা তা নিয়মিত পরীক্ষা করুন।


4.ব্যাগপ্যাকেজিংমেশিনটিপ্রতিদিনপরিষ্কারকরাউচিত যাতে প্যাকেজিং মেশিনটি পরিষ্কার এবং পরিপাটি থাকে। বিশেষ করে খাদ্য ক্ষেত্রে ব্যবহৃত প্যাকেজিং মেশিনগুলির জন্য, প্যাকেজ করা পণ্যগুলি যাতে জাতীয় খাদ্য নিরাপত্তা মান পূরণ করতে পারে তা নিশ্চিত করার জন্য আরও মনোযোগ দেওয়া উচিত।


5. ব্যাগ-টাইপ প্যাকেজিং মেশিনের যান্ত্রিক অংশে নিয়মিতভাবে লুব্রিকেটিং তেল যোগ করুন যাতে ব্যাগ-টাইপ প্যাকেজিং মেশিন অবাধে চলতে পারে, ঘর্ষণ দ্বারা সৃষ্ট ক্ষতি কমাতে পারে এবং ব্যাগ-টাইপ প্যাকেজিং মেশিনের পরিষেবা জীবন উন্নত করতে পারে।


6. ব্যাগ প্যাকেজিং মেশিনের কোনো ব্যর্থতা পাওয়া গেলে, পাওয়ার সাপ্লাই সময়মতো বন্ধ করা উচিত, এবং সমস্ত অভ্যন্তরীণ গ্যাস মুক্তির পরে কভারটি খোলা উচিত, তারপর ভোল্টেজটি বন্ধ করা হবে, কারণটি পরীক্ষা করা উচিত , ত্রুটি দূর করা হবে, এবং পেশাদার রক্ষণাবেক্ষণ কর্মীদের রক্ষণাবেক্ষণের জন্য ব্যবস্থা করা হবে।


তুমি এটাও পছন্দ করতে পারো