banner
বাড়ি/খবর/ বিস্তারিত

পাউডারপ্যাকেজিংমেশিনেরকাজের নীতি

May 17, 2022

(1), ভলিউমেট্রিক পাউডার প্যাকেজিং মেশিন


ভলিউমেট্রিক পরিমাণগত ভরাট হল ভরাট করা উপাদানের ভলিউম নিয়ন্ত্রণ করে পরিমাণগত ভরাট অর্জন করা। স্ক্রু টাইপ পরিমাণগত ফিলিং মেশিন ভলিউমেট্রিক পরিমাণগত ফিলিং বিভাগের অন্তর্গত। এর সুবিধাগুলি হ'ল সাধারণ কাঠামো, ওজনের ডিভাইসের প্রয়োজন নেই, কম খরচে এবং দক্ষতা পূরণ করা। উচ্চ স্ক্রু টাইপ পরিমাণগত ফিলিং মেশিনের অসুবিধা হ'ল ভরাট করা উপাদানের উপর নির্ভর করে ভরাটের নির্ভুলতা ব্যাপকভাবে পরিবর্তিত হয়, যা মূলত ভরাট করা উপাদানের নির্দিষ্ট মাধ্যাকর্ষণটির স্থায়িত্ব, উপাদান কণার আকারের অভিন্নতার উপর নির্ভর করে। , এবং উপাদানের হাইগ্রোস্কোপিসিটি এবং শিথিলতা। এবং অন্যান্য বৈশিষ্ট্য। অতএব, ভলিউম্যাট্রিক ফিলিং এর প্রধান প্রযোজ্য বস্তুগুলি হল অভিন্ন কণার আকার, অপেক্ষাকৃত স্থিতিশীল বাল্ক ঘনত্ব এবং অপেক্ষাকৃত ভাল স্ব-তরলতা সহ উপাদান কণা।


ভলিউমেট্রিক পরিমাণগত ভরাট প্যাকেজিং উপকরণের বিভিন্ন পরিমাপ পদ্ধতি অনুসারে দুটি আকারে বিভক্ত। একটি হল ফিলিং ভলিউম নিয়ন্ত্রণ করার জন্য ভরাট করা উপাদানের প্রবাহ বা সময় নিয়ন্ত্রণ করা, উদাহরণস্বরূপ, ফিলিং উপাদানের ভলিউম নিয়ন্ত্রণ করতে স্ক্রু ফিলিং মেশিনের স্ক্রুর স্ক্রুর সংখ্যা বা সময় নিয়ন্ত্রণ করে এবং কম্পন ফিডারের কম্পন সময় নিয়ন্ত্রণ উপাদান ভলিউম নিয়ন্ত্রণ অপেক্ষা করুন. আরেকটি ফর্ম হল পরিমাপক সিলিন্ডার, একটি পরিমাপ কাপ বা একটি প্লাঞ্জার টাইপ পরিমাণগত ফিলিং মেশিনের মতো পরিমাণগত ফিলিং অর্জনের জন্য উপাদান পরিমাপ করতে একই পরিমাপের পাত্র ব্যবহার করা।


ভলিউম্যাট্রিক পরিমাণগত ভরাট পদ্ধতি ব্যবহার করা হোক না কেন, একই সমস্যা রয়েছে, তা হল ভরাট করা উপাদানের বাল্ক ঘনত্বের স্থায়িত্ব নিশ্চিত করার চেষ্টা করা। এই প্রয়োজনীয়তা অর্জনের জন্য, কম্পন, আলোড়ন, নাইট্রোজেন ভরাট বা ভ্যাকুয়ামিং প্রায়ই সম্পন্ন করতে ব্যবহৃত হয়। ভরাট নির্ভুলতা খুব বেশি হলে, ভরাট করা উপাদানটির আপাত নির্দিষ্ট মাধ্যাকর্ষণ পরিবর্তন ক্রমাগত সনাক্ত করতে একটি স্বয়ংক্রিয় সনাক্তকরণ ডিভাইস ব্যবহার করা প্রয়োজন এবং তারপরে ভরাট ভলিউমের যথার্থতা নিশ্চিত করতে ক্রমাগত সামঞ্জস্য করুন।


(2) পাউডার প্যাকেজিং মেশিন ওজন করা


পরিমাণগত ভরাট ওজন করা হল ভরাট করা উপাদানের ওজন নিয়ন্ত্রণ করে ভরাট নির্ভুলতা নিশ্চিত করা। উপরে উল্লিখিত ভলিউম্যাট্রিক পরিমাণগত ভরাটের সাথে তুলনা করে, কাঠামোটি আরও জটিল, খরচ বেশি এবং ভলিউম্যাট্রিক ফিলিং এর তুলনায় ফিলিং দক্ষতা কম। ভরাট বস্তুগুলি প্রধানত অসম কণার আকার, অস্থির বাল্ক ঘনত্ব এবং তুলনামূলকভাবে উচ্চ মূল্যের উপকরণ। বর্তমানে, পরিমাণগত ভরাট ওজন করার জন্য প্রধানত তিন ধরণের স্কেল ব্যবহার করা হয়, যা যান্ত্রিক লিভার স্কেল, ইলেকট্রনিক স্কেল এবং যান্ত্রিক-ইলেক্ট্রনিক সম্মিলিত স্কেল। বিভিন্ন খাওয়ানোর পদ্ধতি অনুসারে, এটি একক-পর্যায়ে খাওয়ানো এবং মাল্টি-স্টেজ ফিডিংয়ে বিভক্ত। পরিমাণগত নির্ভুলতা এবং খাওয়ানোর গতি উন্নত করার জন্য, মাল্টি-স্টেজ ফিডিং সহ গতিশীল ওজন এবং খাওয়ানোর সময় ওজন সাধারণত ব্যবহৃত হয়।


তুমি এটাও পছন্দ করতে পারো