banner
বাড়ি/খবর/ বিস্তারিত

ভোজ্য তেল ফিলিং মেশিনের দৈনিক রক্ষণাবেক্ষণের জন্য টিপস

Jan 26, 2022

প্রথমত, ভোজ্য তেল ফিলিং মেশিনটি মূলত বিভিন্ন তেল পণ্যের প্যাকেজিংয়ের জন্য ব্যবহৃত হয়, তাই রক্ষণাবেক্ষণের ক্ষেত্রে, পণ্যগুলির প্রত্যক্ষ বা পরোক্ষ দূষণ এড়াতে প্রধানত মেশিন এবং কাজের পরিবেশ পরিষ্কার এবং স্বাস্থ্যকর রাখা। মেশিনটি চালু করার আগে এবং পরে, মেশিনের ভিতরে এবং বাইরে পরিষ্কার করতে হবে এবং যে অংশগুলির মধ্য দিয়ে খাবার যাচ্ছে সেগুলি অবশ্যই কঠোরভাবে জীবাণুমুক্ত করতে হবে।


দ্বিতীয়ত, ভোজ্যতেল ফিলিং মেশিনের রক্ষণাবেক্ষণ প্রক্রিয়া চলাকালীন, পরিদর্শনের সময় বৈদ্যুতিক শক, পোড়া এবং আঘাত রোধ করতে রক্ষণাবেক্ষণের সময় সার্কিট ব্রেকার কেটে ফেলা বা পাওয়ার প্লাগটি আনপ্লাগ করার জন্য বিশেষ মনোযোগ দেওয়া উচিত। এছাড়াও, ভোজ্য তেল ভর্তি মেশিনের সংকুচিত বাতাসের চাপ শূন্য হওয়া উচিত এবং সংকুচিত বাতাসের পাশের উপাদানগুলিকে বিচ্ছিন্ন করার আগে চাপটি শূন্যে নেমে গেছে তা নিশ্চিত করতে হবে। এইভাবে, এটি কেবল ভোজ্য তেল ফিলিং মেশিনের স্বাভাবিক ক্রিয়াকলাপ নিশ্চিত করে না, তবে এন্টারপ্রাইজের উত্পাদন প্রভাবিত না হয় তাও নিশ্চিত করে এবং ফিলিং মেশিনের পরিষেবা জীবন কার্যকরভাবে দীর্ঘায়িত করে।


এটি শেষ হওয়ার পরে, ভোজ্য তেল ফিলিং মেশিনের অংশগুলি নমনীয় এবং মাসে একবার পরা কিনা তা পরীক্ষা করুন। যদি ত্রুটিগুলি পাওয়া যায়, সেগুলি সময়মতো মেরামত করা উচিত এবং সেগুলি অনিচ্ছাকৃতভাবে ব্যবহার করা উচিত নয়। যদি মেশিনটি দীর্ঘ সময়ের জন্য ব্যবহার না করা হয়, তাহলে মেশিনের পুরো শরীর পরিষ্কার করতে হবে, মেশিনের যন্ত্রাংশের মসৃণ পৃষ্ঠটি মরিচা প্রতিরোধী তেল দিয়ে প্রলেপ দিতে হবে এবং পরের জন্য একটি কাপড় দিয়ে ঢেকে রাখতে হবে। ব্যবহার ভোজ্যতেল ফিলিং মেশিনটি ব্যবহার বা বন্ধ করার পরে, বালতিতে অবশিষ্ট পাউডারটি পরিষ্কার এবং ব্রাশ করার জন্য ঘূর্ণায়মান ড্রামটি বের করে নেওয়া উচিত এবং তারপরে পরবর্তী ব্যবহারের জন্য প্রস্তুত করার জন্য এটি সঠিকভাবে ইনস্টল করা উচিত।


ভোজ্যতেল ফিলিং মেশিনগুলি মানুষের মতো, যদি তারা শক্তি পূরণ না করে বা যথাযথ বিশ্রাম না করে দীর্ঘ সময় ধরে কাজ করে তবে তারা ব্যর্থ হবে। অতএব, আপনি যদি তাদের দক্ষতার সাথে কাজ করতে চান এবং দীর্ঘ পরিষেবা জীবন পেতে চান তবে ফিলিং মেশিনের সরঞ্জামগুলি নিয়মিত রক্ষণাবেক্ষণ এবং বজায় রাখা খুব প্রয়োজন।


তুমি এটাও পছন্দ করতে পারো