banner
বাড়ি/খবর/ বিস্তারিত

খাদ্য প্যাকেজিং মেশিনের কাজের নীতি

Aug 05, 2021

বর্তমানবালিশ——টাইপস্বয়ংক্রিয় প্যাকেজিং মেশিনটি গার্হস্থ্য নেতৃস্থানীয় এবং সবচেয়ে পরিপক্ক এবং নির্ভরযোগ্য প্রযুক্তি নকশা এবং উত্পাদন গ্রহণ করে, যা প্যাকেজিং যন্ত্রপাতি ক্ষেত্রে বহু বছরের অভিজ্ঞতার সারাংশকে একত্রিত করে। প্যাকেজিং মেশিন বাল্ক ফুড প্যাকেজ করার জন্য বিভিন্ন কম্পোজিট প্যাকেজিং ফিল্ম কয়েল ব্যবহার করতে পারে, যা খুব উপযুক্ত চীনের বিপুল সংখ্যক ব্যবহারকারীর চাহিদা। 1) স্বয়ংক্রিয় প্যাকেজিং মেশিনের বৈদ্যুতিক অংশ সাধারণত নিম্নলিখিতগুলি নিয়ে গঠিত:

ক) কন্ট্রোল কোর হিসেবে ম্যান-মেশিন ইন্টারফেস (টেক্সট ডিসপ্লে), ফ্রিকোয়েন্সি কনভার্টার, এবং প্রোগ্রামযোগ্য লজিক কন্ট্রোলার (পিএলসি) দিয়ে প্রধান কন্ট্রোল সার্কিট গঠিত হয়;

খ) তাপমাত্রা নিয়ন্ত্রণ সার্কিটটি সঠিক তাপমাত্রা নিয়ন্ত্রণ, স্বজ্ঞাত প্রদর্শন এবং সুবিধাজনক সেটিং সহ বুদ্ধিমান তাপমাত্রা নিয়ন্ত্রণ মিটার, কঠিন অবস্থা রিলে, থার্মোকল উপাদান ইত্যাদি দ্বারা গঠিত;

গ) মাল্টি-পয়েন্ট ট্র্যাকিং এবং সনাক্তকরণ ফটোইলেকট্রিক সুইচ, ইলেক্ট্রোম্যাগনেটিক প্রক্সিমিটি সেন্সর ইত্যাদি দ্বারা উপলব্ধি করা হয়; 2) সম্পূর্ণ স্বয়ংক্রিয় বালিশ টাইপ কাজ নীতি:

অটোমেশনের উন্নতির সাথে, প্যাকেজিং মেশিনের অপারেশন, রক্ষণাবেক্ষণ এবং দৈনিক রক্ষণাবেক্ষণ আরও সুবিধাজনক এবং সহজ, যা অপারেটরদের পেশাদার দক্ষতার প্রয়োজনীয়তা হ্রাস করে। পণ্যের প্যাকেজিংয়ের মান সরাসরি তাপমাত্রা সিস্টেম, হোস্ট গতির নির্ভুলতা এবং ট্র্যাকিং সিস্টেমের স্থিতিশীলতার সাথে সম্পর্কিত।

ট্র্যাকিং সিস্টেম প্যাকেজিং মেশিনের নিয়ন্ত্রণ কেন্দ্র। ট্র্যাকিংয়ের নির্ভুলতা আরও উন্নত করার জন্য এটি ফরওয়ার্ড এবং রিভার্স টু-ওয়ে ট্র্যাকিং গ্রহণ করে। মেশিন চলার পর, ফিল্ম মার্ক সেন্সর ক্রমাগত ফিল্ম মার্ক (কালার মার্ক) সনাক্ত করে এবং যান্ত্রিক অংশের ট্র্যাকিং মাইক্রো সুইচ মেশিনের অবস্থান সনাক্ত করে। উপরের দুটি সিগন্যাল পিএলসিতে পাঠানো হয়। প্রোগ্রাম গণনা করার পরে, পিএলসি এর আউটপুট হল Y6 (পজিটিভ চেজ), Y12 (রিভার্স চেজ) ট্র্যাকিং মোটরের পজিটিভ এবং নেগেটিভ ট্র্যাকিং নিয়ন্ত্রণ করে, উৎপাদন প্রক্রিয়ার সময় প্যাকেজিং উপকরণের ত্রুটিগুলি অবিলম্বে আবিষ্কার করে এবং সঠিকভাবে ক্ষতিপূরণ দেয়। এবং সেগুলি সংশোধন করুন, প্যাকেজিং উপকরণগুলির অপচয় এড়ানো। ট্র্যাকিংয়ের পূর্বনির্ধারিত সংখ্যার পরে যদি পরিদর্শন প্রযুক্তিগত প্রয়োজনীয়তা পূরণ করতে ব্যর্থ হয়, তবে বর্জ্য উৎপাদন এড়াতে এটি স্বয়ংক্রিয়ভাবে পরিদর্শনের জন্য থামতে পারে।

ফ্রিকোয়েন্সি রূপান্তর গতি নিয়ন্ত্রণের কারণে, চেইন ট্রান্সমিশন ব্যাপকভাবে হ্রাস পায়, মেশিন অপারেশনের স্থায়িত্ব এবং নির্ভরযোগ্যতা উন্নত হয় এবং মেশিন অপারেশনের শব্দ কম হয়। এটি প্যাকেজিং মেশিন&এর উচ্চ দক্ষতা, কম ক্ষতি, স্বয়ংক্রিয় সনাক্তকরণ এবং অন্যান্য বহু-কার্যকরী, সম্পূর্ণ স্বয়ংক্রিয় উচ্চ প্রযুক্তিগত স্তর নিশ্চিত করে। এটি একটি সুন্দর এবং ফ্যাশনেবল চেহারা এবং একটি সুস্থ এবং সতর্ক মন উভয়ই আছে।

যদিও ফুড প্যাকেজিং মেশিনে ব্যবহৃত ট্রান্সমিশন সিস্টেমের অ্যাপ্লিকেশন ফাংশন তুলনামূলকভাবে সহজ, ট্রান্সমিশনের গতিশীল পারফরম্যান্সের জন্য এটির উচ্চতর প্রয়োজনীয়তা রয়েছে এবং সিস্টেমের দ্রুত গতিশীল নিম্নলিখিত কর্মক্ষমতা এবং উচ্চ গতির স্থিতিশীলতা নির্ভুলতার প্রয়োজন। অতএব, ফ্রিকোয়েন্সি কনভার্টারের গতিশীল প্রযুক্তিগত সূচকগুলি অবশ্যই বিবেচনা করা উচিত এবং প্রয়োজনীয়তা পূরণের জন্য উচ্চ-কর্মক্ষমতা ফ্রিকোয়েন্সি রূপান্তরকারী নির্বাচন করা যেতে পারে।


তুমি এটাও পছন্দ করতে পারো